Wednesday , 20 December 2023 | [bangla_date]
  1. অপরাধ
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. পর্যটন
  6. বিনোদন
  7. বিশেষ সংবাদ
  8. বৃহত্তর চট্রগ্রাম
  9. মুক্তমত
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সংগঠন
  13. সাক্ষাৎকার
  14. সারা বাংলা
  15. সিলেট

দু চারটা গাড়ি পুড়িয়ে সরকার ফেলে দেয়া যাবে না। নির্বাচন ঠেকানো যাবে না–সিলেটে প্রধানমন্ত্রী

প্রতিবেদক
Rafiq
December 20, 2023 2:49 pm

আলোকিত ডেস্ক :–সিলেটে আনুষ্টানিক প্রচারনায় নৌকায় ভোট দিতে ওয়াদা করিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন এরা  জ্বালাও পুড়াও করে মানুষ হত্যা করে। আমি শুধু এইটুকু বলতে চাই, দু চারটা গাড়ি পুড়িয়ে সরকার ফেলে দেয়া যাবে না। নির্বাচন ঠেকানো যাবে না। বরং আগুন নিয়ে খেলতে গেলে আগুনেই হাত পুড়ে যাবে। আওয়ামী লীগ সরকার আছে মানেই উন্নয়ন আছে। আমার হারাবার কিছু নেই। সব হারিয়ে নিজের সন্তানদের দূরে সরিয়ে দেশে এসেছিলাম, এই দেশের মানুষের জন্য। এই জনগনই আমার সব। তাই আমাকে ভয় দেখিয়ে লাভ নেই।

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে সিলেট নগরের আলীয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এই জনসভার মাধ্যমেই আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারনা শুরু করলেন তিনি।

নির্বাচনি জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আগামী ৭ জানুয়ারি নির্বাচন। সেই নির্বাচনের জন্য আপনাদের কাছে হাজির হয়েছি। ১৯৮১ সালে সিলেট থেকে নির্বাচনি প্রচারণা শুরু করি। আজকে আবারও এসেছি। ১৯৫৯ সালে ছোট ছিলাম তখনও এসেছি। তবে ’৮১ সালে আসাটা ছিল ভিন্ন। তখন আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে এসেছিলাম। তখন এসেছিলাম একটি প্রত্যয় নিয়ে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তববায়নের স্বপ্ন নিয়ে। আমার বিচার চাওয়ার অধিকার ছিল না। এমন দেশে ফিরেছিলাম। আমি দেখেছি কীভাবে ভোট চুরি করে, কীভাবে গণতন্ত্র হরণ করে। ২১ বছর পর সরকার গঠন করে স্বপ্ন দেখেছি দেশকে সুন্দরভাবে গঠন করার।’

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে আমেরিকা প্রস্তাব দিয়েছিলো দেশের গ্যাস বিক্রি করতে হবে। আমি রাজী হইনি। এ কারনে আমাদের ক্ষমতায় আসতে দেয়া হলো না। গ্যাস বিক্রির মুছলেখা দিয়ে ক্ষমতায় এলো বিএনপি। এরপর শুরু হলো দু:শাসন।তিনি বলেন, আমরা যখন উন্নয়ন করছি, বিএনপি তখন আগুন দিয়ে মানুষ পুড়াচ্ছে। দেশের সম্পদ ধ্বংস করছে। ২০১৩ সালেও তারা এমনটি করেছিলো। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত ৩ হাজারের মতো মানুষ পুড়িয়েছে তারা। ২০১৮ সালে ভোটে এসে তারা নমিনেশন বানিজ্য শুরু করলো। তারা নিজেদের কারণেই ডুবেছে।

গত ১৫ বছরে উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, গত ১৫ বছর বদলে যাওয়া বাংলাদেশ। বিএনপির আমলে দারিদ্রের হার ছিলো ৪১ ভাগ। এখন আমরা ১৮ ভাগে নামিয়ে এনেছি। মাথাপিছু আয় অনেক বেড়ে গেছে। এ দেশের কোন মানুষ যেন ভুমিহীন ও গৃহহীন না থাকে এ জন্য ৮ লক্ষ ৪১ হাজার ঘর নির্মান করে দিয়েছি। এখন সিলেটে কোন গৃহহীন ও ভূমিহীন নেই। ৮ লক্ষ মানুষকে আমর বয়স্ক ও বিধবা ভাতা দেই। শিক্ষা বৃত্তি ও উপবৃত্তি পাচ্ছে প্রায় ৩ কোটি শিক্ষার্থী। সাক্ষরতার হার ৪৫ ভাগ থেকে ৭৫ ভাগে উন্নীত করেছি। ১ কোটি থেকে খাদ্য উতপাদন ৯ কোটিতে উন্নীত করেছি। তবে সবাইকে খেয়াল রাখবেন, কোন জমি যেন পতিত না থাকে। নিজের খাদ্য নিজেই উতপাদন করেন।

তিনি বলেন, আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ। আজকে সবার হাতেই মোবাইল ফোন। ৯৬ সালে ক্ষমতায় এসে আমরা মোবাইল ফোন দিয়েছি। এখ৷ গ্রামেগঞ্জেও ইন্টারনেট আছে।

আওয়ামীগ সরকারের আমলে সিলেটের উন্নয়নের ফিরিস্তি দিয়ে প্রধানমন্ত্রী বলেন, সিলেট-ঢাকা মহাসড়ক ছয় লেনে উন্নীত করা হচ্ছে, ওসমানী বিমানবন্দর আধুনিকায়ন করা হচ্ছে। সিলেটে মেট্রোরেল চালু করা যায় কি না সে জন্য সমীক্ষা চলছে। সুরমা নদীর খনন শুরু হয়েছে। সিলেটে যেভাবে আমরা উন্নয়ন করেছি, আমাদের প্রতিটি লক্ষ্য পূর্ন করেছি।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি এবং সাধারন সম্পাদক জাকির আহমদ ও জেলা কমিটির সাধারন সম্পাদক নাসির উদ্দিন খানের সঞ্চালনয়ায় জনসভায় আওয়ামী লীগ সভানেত্রী বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বলেছিলাম। তা করেছি। এখন আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো। আবার নির্বাচিত হলে আধুনিক প্রযুক্তিজ্ঞান সম্পন্ন বাংলাদেশ গড়ে তুলবো।

তিনি বলেন, ৮১ সালে দেশে ফিরে সিলেটে জনসভার মাধ্যমেই রাজনীতি শুরু করি। এরপর থেকে সবসময়ই সিলেটে আসি। এবারও সিলেট থেকে নির্বাচনী প্রচার শুরু করলাম।

 

এতে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন কোথায়? কোথায় আছে?- পালিয়ে গেছে। তারা বলেছিলো, ২৭ অক্টোবরের পর শেখ হাসিনা পালিয়ে যাবে। এখন তারাই পালিয়ে গেছে। বিএনপিকে জনগন লাল কার্ড দেখিয়ে দিয়েছে। বিএনপি খেলায় নাই। খেলায় আছে ১৮৯৬ জন। ৭ তারিখ তারা খেলবে।

কাদের বলেন, বিএনপি ভুয়া। তাদের ধর্মঘট, হরতাল, রাজনীতি সব ভুয়া। তাদের বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র রুখতে হবে। বিএনপি নেতারা মানুষ নয়, মানুষের নামে জানোয়ার। এরা থাকলে গনতন্ত্র থাকবে না, সাম্প্রদায়িক সম্প্রীতি থাকবে না, শান্তি থাকবে না। এদের বাংলাদেশ থেকে নিশ্চিহ্ন করতে হবে।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, আগামীতে ক্ষমতায় গেলে সিলেটে শহর রক্ষা বাঁধ হবে। সিলেটে রেলওয়ের উন্নয়ন হবে। ইতোমধ্যে এব্যাপারে প্রকল্প উন্নয়ন গেছে।

তিনি বলেন, গত ১৫ বছরে প্রধানমন্ত্রী দেশে শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করেছেন। এ কারনে দেশের উন্নয়ন সম্ভব হয়েছে। এই শান্তি ও স্থিতিশীলতা ধরে রাখতে হবে। এজন্য শেখ হাসিনা সরকার বারবার দরকার।

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেন, নৌকা জয়ী হলে, মানুষ জয়ী হয়, দেশ জয়ী হয়। তাই সিলেটের মানুষ নৌকাকে জয়ী করতে কখনোই ভুল করবেন না। আর নৌকা জয়ী হলে ডিজিটাল বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেন, শেখ হাসিনা সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। সুনামগঞ্জের চেহারা বদলে গেছে। নেত্রকোনার সাথে সুনামগঞ্জের রেল যোগাযোগ স্থাপিত করা হবে।

প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, একদল নির্বাচনকে বানচাল করতে জ্বালাও পুড়াও করছে। মানুষ হত্যা করছে। আমরা জ্বালাও পুড়াওয়ের রাজনীতিতে বিশ্বাস করি না। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। জনগনের ক্ষমতায় বিশ্বাস করি। তাই নির্বাচনে এসেছি।

তিনি বলেন, সিলেট বন্যাপ্রবন এলাকা। তাই বন্যা মোকাবেলায় একটি বিশেষ প্রকল্প এবং পরিবেশবান্ধব উপায়ে সিলেটের কোয়ারিগুলো থেকে সীমিত আকারে পাথর উত্তোলনের দাবি জানান তিনি।

জনসভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদ, ইনাম আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, কার্যকরী কমিটির সদস্য আজিজুস সামাদ ডন, মুশিকুর রহমান, সুজিত রায় নন্দী, সিলেট সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী প্রমুখ।

 

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

দেশে তত্ত্বাবধায়ক সরকার পুন-প্রতিষ্ঠা ও সরকার পতনের আন্দোলনে তৃণমূল নেতাকর্মীদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে – – – – – – – গোয়াইনঘাটে বিএনপি নেতা সুলেমান আহমদ সিদ্দিকী

সাংবাদিক হেলাল আহমদ বাদশার অ-প্রতিরোধ্য যাত্রা

এডভোকেট মুজম্মিল আলোকিত গোয়াইনঘাটের আইন উপদেষ্টা মনোনীত

দলীয় মনোনয়ন জমা দিলেন মন্ত্রী ইমরান

আলোকিত গোয়াইনঘাট এর উপদেষ্টা মণ্ডলীর সভা অনুষ্ঠিত

তত্ত্বাবধায়ক সরকার পুন-প্রতিষ্ঠা ও সরকার পতনের আন্দোলনে তৃণমূল নেতাকর্মীদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে – – – -সুলেমান আহমদ সিদ্দিকী।

গোয়াইনঘাট প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

ওসির ১৮ কোটি টাকার সম্পদে ফাঁসলেন স্ত্রী-শাশুড়ি

সালুটিকর বহর গ্রামে আলহাজ্ব আবরু মিয়া ফাউন্ডেশনের মাসিক অনুদান বিতরন।

গোয়াইনঘাটে হামলার প্রতিবাদে মামলা করে জীবন শংঙ্কায় কৃষকের পরিবার, সংবাদ সম্মেলনে মেয়ে তামান্না