Wednesday , 14 February 2024 | [bangla_date]
  1. অপরাধ
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. পর্যটন
  6. বিনোদন
  7. বিশেষ সংবাদ
  8. বৃহত্তর চট্রগ্রাম
  9. মুক্তমত
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সংগঠন
  13. সাক্ষাৎকার
  14. সারা বাংলা
  15. সিলেট

গোয়াইনঘাটের বিসনাকান্দিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ, গুরুতর আহত ২০

প্রতিবেদক
Rafiq
February 14, 2024 5:03 pm

আমির উদ্দিন :– সিলেটের গোয়াইনঘাট উপজেলার অন্তর্গত নব গঠিত বিসনাকান্দি ইউনিয়নের আনফরের ভাঙ্গার বাঁধে টাকা উত্তোলন কে কেন্দ্র করে দু-পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত বিশজন গুরুতর আহত হয়ে সিলেট ওসমানী মেডিকেলে বিভিন্ন ইউনিটে চিকিৎসা নিচ্ছেন। গুরুতর আহত ৩ জনকে অপারেশন করা হয়েছে। সরেজমিন অনুসন্ধানে জানা যায় অধ্য ১৪ ফেব্ৰুয়ারী বুধবার সকাল ১১ টার সময় হাদারপার উপরগ্রাম বাজার মহল্লার মসজিদের নির্মাণাধীন কাজের জন্য দ্বায়িত্বপ্রাপ্ত কলিম উল্ল্যাহ ছেলে জামিল আহমদ, বদরুল ইসলাম, জবরুল ইসলাম সহ অপরাপররা টাকা উত্তোলনে থাকাকালীন বিসনাকান্দি নতুন ভাঙ্গার নাসির উদ্দিন এর পুত্র পাভেল আহমদ ও আলীম উদ্দিন এর পুত্র সুহান আহমদ, জালাল উদ্দিন এর পুত্র জুয়েল আহমদ মটর সাইকেল যোগে হাদারপার থেকে বাড়িতে যাওয়ার সময় অস্থায়ী ভিত্তিতে মসজিদের উন্নয়ন কাজের জন্য তৈরি বাঁধের উপরে গেলে টাকা উত্তোলন কারী জামিল আহমদ গংরা নির্ধারিত পারাপার ভাড়া চায়। এতে ভাড়া চাওয়া কে কেন্দ্র করে উত্তেজনা বাড়লে সংঘর্ষ কঠিন আকারে রুপ নেয়। উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে গুরুতর আহত হন ১)জামিল আহমদ (২৩) ২,সোনাউল্ল্যাহ মিয়া (৬০) ৩,কয়েস মিয়া (৩৫) ৪,কলিম উল্ল্যাহ (৭০) ৫,বদরুল ইসলাম (২৫) ৬,জবরুল ইসলাম (২৩),৭,মন্তাজ মিয়া (৫০)৮,হোসাইন আহমদ (২৩), ৯, নাসির উদ্দিন সহ অন্তত ২০ জন। এতে গুরুতর আহত কয়েস মিয়া সহ তিনজনকে অপারেশন তিয়েটারে হস্তান্তর করা হয়েছে। বাকিরা উসমানী মেডিকেলের সার্জারি ও অর্থপেডিক্স ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

জানতে চাইলে আহত সোনা উল্ল্যাহ জানান আমরা মহল্লা ও গ্রামবাসীদের পক্ষ থেকে মসজিদের উন্নয়ন কাজের জন্য প্রতিনিয়ত আনফরের ভাঙ্গার অস্থায়ী বাঁধে প্রতি গাড়ি থেকে স্বল্প হারে কিছু টাকা উত্তোলন করি। কিন্তু বিসনাকান্দির নতুন ভাঙ্গার নাসিরের পুত্র পাভেল , আলীমের পুত্র সুহান, জালালের পুত্র জুয়েল মটর বাইক নিয়ে পারাপারে আমাদের লোকজন টাকা চাইলে তারা হামলা চালায় এতে তারা নিকটস্ত বাড়ি থেকে দেশীয় দা, চাকু, ছুলফী, সহ আগ্নেয়াস্র নিয়ে আক্রমণ করলে আমরা ১৫ জন গুরুতর আহত হই। তিনি আরও জানান হামলাকারীরা একাধিক মামলার আসামী ও এলাকার চিন্হিত সন্ত্রাসী। আমরা তাদের উপযুক্ত বিচার চাই।

অপর পক্ষের নাসির উদ্দিন জানান তারা অবৈধভাবে আনফরের ভাঙ্গায় বাঁধ দিয়ে টাকা উত্তোলন করছে, আমরা এলাকার মানুষ তাদের নিকট জিম্মি রয়েছি। আমরা এসব চাঁদাবাজির অবসান চাই।

ঘঠনার সত্যতা জানতে চাইলে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম জানান আনফরের ভাঙ্গার বাঁধে টাকা উত্তোলনের ঘঠনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা শুনেছি, তবে এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ দেয় নি, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

গোয়াইনঘাট থানা কম্পাউন্ডে প্রানবন্ত সংবর্ধনায় শিক্ত বিদায়ী ওসি কেএম নজরুল ফুলেল শুভেচ্ছায় শিক্ত নবাগত ওসি রফিকুল

শীতাৰ্ত মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব———– আনোয়ার হোসাইন।

সিলেটে ট্রাকের ধাক্কায় পুলিশের এস আই বুরহান উদ্দিন নিহত

সিলেটে ট্রাকের ধাক্কায় পুলিশের এস আই বুরহান উদ্দিন নিহত

নৌকার বিজয়ের লক্ষ্যে ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে–প্রবাসী কল্যাণমন্ত্রী

জাফলংয়ে মর্টারসেল উদ্ধার!

সরকার পদত্যাগে হরতাল অবরোধ সহ কটুর কর্মসূচীর প্রস্তূতি নিন – – গয়েশ্বর চন্দ্র রায়

পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদ আন্তঃ প্রাথমিক ফুটবল টুর্নামেন্ট ২০২৩ সম্পন্ন

রুস্তমপুরে ট্রাক পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিকের কমিটির শপথ অনুষ্ঠান

সামনে বিদ্যুৎ পরিস্থিতি আরও ভালো হবে: প্রতিমন্ত্রী

গোয়াইনঘাটে পুলিশের অভিযানে ৫০ বোতল ফেনসিডিল মদ, ও ৩৩ বস্তা ভারতীয় চিনি জব্দ