Sunday , 25 February 2024 | [bangla_date]
  1. অপরাধ
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. পর্যটন
  6. বিনোদন
  7. বিশেষ সংবাদ
  8. বৃহত্তর চট্রগ্রাম
  9. মুক্তমত
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সংগঠন
  13. সাক্ষাৎকার
  14. সারা বাংলা
  15. সিলেট

অশ্রুশিক্ত নয়নে বর্নাট্য আয়োজনের মধ্য দিয়ে  অধ্যাপক শামিম আহমদ কে বিদায় জানাল প্রাক্তন ছাত্ররা

প্রতিবেদক
Rafiq
February 25, 2024 6:43 am

আলোকিত গোয়াইনঘাট :—গোয়াইনঘাটের সর্বোচ্চ বিদ্যাপীঠ গোয়াইনঘাট সরকারি ডিগ্রি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শামীম আহমদের অবসর জনিত বিদায় উপলক্ষে কলেজের প্রাক্তন শিক্ষার্থীবৃন্দের উদ্যোগে উপজেলা কেন্দ্রীয় মুক্তমঞ্চে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল ২৪ ফেব্রুয়ারি রোজ শনিবার সকাল ১১ঘটিকার সময় গোয়াইনঘাট সরকারি ডিগ্রি কলেজের ১ম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী মো: মনিরুল করিমের সভাপতিত্বে ও নজরুল ইসলামের সঞ্চালনায় সংবর্ধিত অতিথির বক্তব্যে কলেজের সদ্য অবসরপ্রাপ্ত বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো: শামীম আহম বলেন তুমাদের এই বিদায় সংবর্ধনা আয়োজনে আমি প্রাণবন্ত। তুমাদের জীবনে তিনটি জিনিস থাকতে হবে যা আমি ক্লাসেও প্রায় সবসময় বলতাম, নিরপেক্ষ, সৎ ও সহসী। আমার ৩০ বছরের শিক্ষকতার তৃপ্তি তুমাদের আজকের এই আয়োজন। আজ আমি মন ভরে তৃপ্তি নিয়ে বাসায় ফিরব। তুমাদের কাছে আমার একটা কথা থাকবে যেদিন শুনবে আমি মারা গেছি সেদিন সবাই আমার জানাযায় গিয়ে শরিক হবে আর আমার জন্য দোয়া করবে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন গোয়াইনঘাট সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো: ফজলুল হক। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট সরকারি ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ তপনকৃষ্ঞ দেব, শাহজালাল (রহ.) ডিগ্রি কলেজের সহযোগী অধ্যাপক কামরুন নাহার, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুস শহিদ, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মাহবুব আলম, কলেজের প্রভাষক সুমি বেগম। প্রাক্তন শিক্ষার্থী মো. নুরুল হুদার স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তব্য দেন সোলেমান উদ্দিন, মো. আব্দুল্লাহ, হানিফ আহমদ, সোলেমান আহমদ, মিনহাজ আহমদ পারভেজ, দুলাল আহমদ, রোভার স্কাউটস সদস্য আকিব আহমদ। এতে মানপত্র পাঠ করেন প্রাক্তন শিক্ষার্থী আজিমা ফেরদৌস।

সংবর্ধনা উপলক্ষে প্রাক্তন শিক্ষার্থী তানজিল হোসেনের সম্পাদনায় প্রকাশিত স্মারক গ্রন্থ ‘আবেগ’ এর মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।

১৯৯৪ সালে ৩৭ জন শিক্ষার্থী নিয়ে গোয়ানঘাট মডেল উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনে শুরু হয় পাঠদান  কার্যক্রম। ভারপ্রাপ্ত অধ্যক্ষ ছিলেন সুব্রত রায়। ৬ ফেব্রুয়ারী ২০২৪ রোজ মঙ্গলবার গোয়াইনঘাট সরকারি কলেজের বাংলা বিভাগের পক্ষ থেকে তার শেষ কর্মদিবসে অনাড়ম্বর আনুষ্ঠানিকতায় বিদায় সংবর্ধনা দেওয়া হয়। ১৯৯৫ সালের নভেম্বরে এই কলেজে শিক্ষক হিসাবে যোগদান করেন এই বর্নাট্য ক্যারিয়ারের শিক্ষাবিদ।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

সরকার পতনের এক দফা আন্দোলনে বিএনপির নেতা কর্মীদের কষ্টিপাথরের  ভূমিকা পালন করতে হবে———গোয়াইনঘাট বিএনপির সভা বক্তারা

গোয়াইনঘাট থানা পুলিশের অভিযানে ভারতীয় ৯০ বোতল ফেন্সিডিল মদ সহ ০১ জন্য গ্রেফতার।

গোয়াইনঘাটের দুই নক্ষত্রের জন্মদিন আজ

গোয়াইনঘাট পূর্ব ট্রাক শ্রমিক ইউনিয়নের নির্বাচন সম্পন্ন

গোয়াইনঘাটে দুই কুতুবের চাঁদাবাজি

আলোকিত গোয়াইনঘাট এর উপদেষ্টা মণ্ডলীর সভা অনুষ্ঠিত

গোয়াইনঘাট থানা পুলিশের অভিযানে মালামাল সহ ১০ আসামী গ্রেফতার

গোয়াইনঘাট থানা কম্পাউন্ডে প্রানবন্ত সংবর্ধনায় শিক্ত বিদায়ী ওসি কেএম নজরুল ফুলেল শুভেচ্ছায় শিক্ত নবাগত ওসি রফিকুল

নির্বাচন বাতিলের জন্য জন্য দেশে বিদেশে ষড়যন্ত্র চলছে ——— ইমরান আহমদ এমপি

জাফলং এ শ্রমিকের মৃত্যু