Tuesday , 5 March 2024 | [bangla_date]
  1. অপরাধ
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. পর্যটন
  6. বিনোদন
  7. বিশেষ সংবাদ
  8. বৃহত্তর চট্রগ্রাম
  9. মুক্তমত
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সংগঠন
  13. সাক্ষাৎকার
  14. সারা বাংলা
  15. সিলেট

জৈন্তাপুর ও গোয়াইনঘাটে চেয়ারম্যান পদে দুই সাংবাদিকদের নাম এখন আলোচনায়

প্রতিবেদক
Rafiq
March 5, 2024 2:57 pm

নিজস্ব প্রতিবেদক :–আসন্ন জৈন্তাপুর উপজেলা ও গোয়াইনঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিতে চান দুই জৈষ্ঠ্য সাংবাদিক গোলজার আহমদ হেলাল ও আনোয়ার হোসাইন।

গুলজার হেলাল ডিজিটাল সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান সিলেট অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি।এর আগে তিনি ক্লাবের সহ-সভাপতি ও বিভিন্ন সময়ে ভারপ্রাপ্ত সভাপতিরও  দায়িত্ব পালন করেছেন।

সাংবাদিক গোলজার স্থানীয় আঞ্চলিক সংবাদপত্র দৈনিক আলোকিত সিলেটের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।এর আগে তিনি দৈনিক পূণ্যভূমি পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন।তিনি ঢাকা থেকে প্রকাশিত নিবন্ধিত অনলাইন গণমাধ্যম বহুমাত্রিক.কম এর স্টাফ করেসপোন্ডেন্ট হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি জাতীয় দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সিলেট ব্যুরো প্রধান ও অনলাইন নিউজ পোর্টাল সিলেটের খবর টোয়েন্টিফোর ডটকম এর সম্পাদক ও প্রকাশক হিসেবে কাজ করছেন।তিনি সিলেট অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য।

সাংবাদিকতার পাশাপাশি তিনি উন্নয়ন ও সমাজকর্মী হিসেবে আর্থ সামাজিক উন্নয়নে ভূমিকা রাখছেন।ছাত্রজীবন থেকেই তিনি নিপীড়িত তৃণমূল সাধারণ জনগোষ্ঠীর মাঝে কাজ করছেন।তিনি প্রায় দুই যুগ থেকে সমাজসেবায় নিয়োজিত আছেন।করোনা, বন্যা, খরা, প্রাকৃতিক দুর্যোগ সহ সংকটকালে এবং দু:সময়ে ও সুসময়ে সমান্তরালভাবে কাজ করে যাচ্ছেন তিনি।অরাজনৈতিক সামাজিক সংগঠন বৃহত্তর জৈন্তিয়া কল্যাণ পরিষদের চেয়ারম্যান,জৈন্তিয়া শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের প্রথম প্রকল্প পরিচালক,হাজী আস্রব আলী শিক্ষা ও সমাজকল্যাণ ফাউন্ডেশনের সেক্রেটারি,জৈন্তাপুরবাসীর ওয়ার্ল্ড ওয়াইড অনলাইন প্লাটফর্ম আমার জৈন্তাপুর এর প্রধানসহ বিভিন্ন উন্নয়ন ও সেবামুলক সংগঠন,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্তসহ তিনি স্থানীয়,জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার সাথে জড়িত আছেন।

সাংবাদিক গোলজার আহমদ হেলাল এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,”বিভিন্ন কারণে আমি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হতে চাই।তিনি বলেন,নেতৃত্ব একটি স্বাভাবিক মৌলিক প্রক্রিয়া। এর মাধ্যমে জনগণের ইচ্ছা,অভিলাষ,আকাংখা প্রতিফলিত হয়।সমাজের চিত্র পাল্টানো যায়। তিনি বলেন, নেতৃত্বে সততা,দক্ষতা ও সাহসিকতা খুব বেশি প্রয়োজন। তা না হলে টেকসই সমাজ গড়া সম্ভব নয়।তিনি বলেন,জৈন্তাপুর উপজেলা দেশের একটি প্রাচীন ও প্রান্তিক জনপদ।বিভিন্ন কারণে সিলেট জেলার একটি গুরুত্বপুর্ণ উপজেলা।এক সময় একটি স্বাধীন রাজ্য ছিল এখানে।নান্দনিক ও প্রত্মতাত্মিক সভ্যতায় সমৃদ্ধ অপরূপ সৌন্দর্যের অপার লীলাভূমি জৈন্তাপুর।প্রাকৃতিক সম্পদে ভরপুর এ উপজেলা অন্যতম পর্যটন এলাকা হিসেবে বিশ্বব্যাপী স্বীকৃত।দেশের প্রথম গ্যাসক্ষেত্র এখানেই। এখানে এখনো নেই কোন পৌরসভা। নেই ভালো মানের কোন শিক্ষাপ্রতিষ্ঠান।এখানের বালু,পাথর দিয়ে সারা দেশ গড়া হচ্ছে।অথচ যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন কাংখিতভাবে হয়নি। এখনো অনেক রাস্তাঘাট জরাজীর্ণ, বেহাল দশা। তিনি বলেন, নগরায়নের এ যুগে গ্রাম হবে শহর শ্লোগান নয় কাজে পরিণত করতে হবে। অনাবাদী জমিকে আবাদযোগ্য করতে হবে। কৃষিকে আধুনিকায়ন করতে হবে। সামন্তবাদী ধ্যান ধারণা কে পেছনে ফেলে দিতে হবে। এককালের ৫০০০ বছরের পুরনো  সেই সোনালী জনপদ আজো পিছিয়ে।বলা যায় অবহেলিত এক জনপদ।সরকারী অনেক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত এতদঞ্চলের মানুষ। আজ সময়ের দাবী টেকসই সমাজ উন্নয়ন।প্রয়োজন নাগরিকদের জীবন মান উন্নয়নে ব্যাপক কর্মসুচী গ্রহণ।তিনি বলেন, আমি বৃহত্তর জৈন্তার সবচেয়ে ভালো মানের স্কুল সেন্ট্রেল জৈন্তা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় এর ফার্স্ট বয় ছিলাম।ভালো ঈর্ষণীয় ফলাফল নিয়ে এ স্কুল থেকে বেরিয়ে বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ ডিগ্রী অর্জন করেছি।আমার এ অর্জনের পেছনে এলাকার মানুষের অবদান আছে। আমি সেই দায় শোধ করতে চাই। যেহেতু আমি সরকারী চাকরি করছি না। তাই জনপ্রতিনিধি হয়ে জনগণের খেদমতে নিজেকে বিলিয়ে দিতে চাই। “

একটি মডেল উপজেলা গড়ার স্বপ্নচারী গোলজার আহমদ হেলাল চেয়ারম্যান নির্বাচিত হলে সকল মহলের সার্বিক সহযোগিতা নিয়ে উপজেলাবাসীর পরিকল্পিত উন্নয়নে নিজেকে নিয়োজিত রাখবেন।তিনি বলেন, উপজেলা পরিষদ হবে সকলের। কোন ব্যক্তি বা দলের নয়। তিনি আলোকিত সোনার জৈন্তা বিনির্মাণে অঙ্গীকারাবদ্ধ হয়ে কাজ করতে সকলের সহযোগিতা কামনা করেন।

অপরদিকে গোয়াইনঘাট  উপজেলায় চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে আলোচনায় রয়েছেন সাংবাদিক আনোয়ার হোসাইন।

একে নিউজ মিডিয়ার চেয়ারম্যান ও ভয়েস হোল্ডিংস প্রাইভেট লিমিটেডের এম ডি হিসাবে  কর্মরত সাংবাদিক আনোয়ার হোসাইনের সাথে সিলেট নগরীর উপশহরস্থ তাঁর চেম্বারে সরাসরি আলাপ হয় এ প্রতিবেদকের।

 তিনি জানান, ২০১৪ সালের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে সাংবাদিক আনোয়ার হোসাইন প্রার্থী ছিলেন। এক পর্যায়ে বিএনপি-জামায়াত নেতৃবৃন্দের আলোচনা এবং এক সমঝোতা বৈঠক সিলেটের কুদরত উল্যাহ মার্কেটস্থ জামায়াত অফিসে অনুষ্ঠিত হয়। বৈঠকে পরবর্তী কোন উপজেলা নির্বাচনে সাংবাদিক আনোয়ার হোসাইন প্রার্থী হলে এক্ষেত্রে আব্দুল হাকিম চৌধুরী সমর্থন ও সার্বিক সহযোগীতা করবেন শর্তে প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত হয়। ফলে সাংবাদিক আনোয়ার হোসাইন প্রার্থীতা প্রত্যাহার করে আব্দুল হাকিম চৌধুরী কে সমর্থন দেন এবং নির্বাচনী মাঠে কাজ করেন। নির্বাচনে  আব্দুল হাকিম চৌধুরী বিজয়ী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।এবারে আসন্ন নির্বাচনে সাংবাদিক আনোয়ার হোসাইন প্রার্থী। এতে তিনি সমর্থন, ভোট  এবং সবার দোয়া নিয়ে বিজয়ী হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

গোয়াইনঘাট উন্নয়ন ফোরামের মহাসচিব এডভোকেট মুজাম্মিল আলী বলেন, উন্নয়নের ১১দফা পেশ করে গোয়াইনঘাট উন্নয়ন ফোরামের চেয়ারম্যান সাংবাদিক আনোয়ার হোসাইন দীর্ঘ্য অনেক বছর থেকে আমাদের কে সাথে নিয়ে জনকল্যাণ  মূলক কার্যক্রম পরিচালনা করছেন। জনমনে ও সর্বমহলে একটা অবস্থান তৈরী করে নিতে সক্ষম হয়েছেন। আসন্ন নির্বাচনে তিনি পরিবর্তন ও বদলে দেওয়ার শ্লোগান তুলেছেন। এবারে ব্যক্তির পরিবর্তন হলে এবং সাংবাদিক আনোয়ার হোসাইন চেয়ারম্যান নির্বাচিত হলে তিনি জাফলং বিছনাকান্দি সহ উপজেলার

খনিজ সম্পদে বেকারদের কর্মসংস্থান নিশ্চিত করতে পারবেন। পর্যটন ব্যবসা ও রাস্তাঘাটের উন্নয়নে এবং প্রবাসী কল্যাণে গোয়াইনঘাট বদলে যাবে,ইনশা আল্লাহ।  আমরা এমনটিই আশা করছি।

কথা হয়, সালুটিকর বহর আলোর দিশারী তরুন সংঘের সভাপতি জালাল সিদ্দীকির সাথে। তিনি বলেন, সাংবাদিক আনোয়ার হোসাইন আমাদের গ্রামের গর্বিত সন্তান।  ২০১৪ সালে গ্রামের পঞ্চায়েতী ৩০ লক্ষ টাকা উনার নির্বাচনী কাজে ব্যয় করার জন্যে বরাদ্দ করা হয়েছিল। আমরা ঐক্যবদ্ধ ভাবে কাজ করবো।

সরেজমিনে গোয়াইনঘাটে দেখা যায়, চেয়ারম্যান পদে সাংবাদিক আনোয়ার হোসাইন প্রার্থী হলে আসন্ন নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হবে এবং তিনি বিজয়ী হতে পারেন এমন আলোচনা রয়েছে সচেতন মহলে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

নবাগত সদস্যদের পদচারনায় প্রানবন্ত হয়ে উঠবে গোয়াইনঘাট প্রেসক্লাব—নবীন বরন অনুষ্ঠানে বক্তারা

গোয়াইনঘাট থানা কম্পাউন্ডে প্রানবন্ত সংবর্ধনায় শিক্ত বিদায়ী ওসি কেএম নজরুল ফুলেল শুভেচ্ছায় শিক্ত নবাগত ওসি রফিকুল

এডভোকেট মুজম্মিল আলোকিত গোয়াইনঘাটের আইন উপদেষ্টা মনোনীত

চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করে যাচ্ছে সরকার—–গোয়াইনঘাটে প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ এমপি।

যুক্তরাজ্য গমন উপলক্ষে রিমন ও আলমকে মহানগর ছাত্রলীগের সংবর্ধনা

রুস্তমপুরে ট্রাক পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিকের কমিটির শপথ অনুষ্ঠান

প্রানবন্ত বিদায়ী সংবর্ধনায় শিক্ত শিক্ষক মাহফুজুর রহমান।

আগামী নির্বাচনের আগে সব ভোটারের কাছে পৌঁছাতে চায় আওয়ামী লীগ

ফিলিস্তিনে মুসলমানদের গনহত্যার প্রতিবাদে গোয়াইনঘাটে মানবাধিকার সাংবাদিক কল্যাণ সংস্থার মিছিল ও মানববন্ধন

বিছনাকান্দি কিন্ডার গার্টেনের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত